বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৮:০৪ অপরাহ্ন

নজরুল বিশ্ববিদ্যালয়ে ২ দিনব্যাপি কুয়াশা উৎসব

ইমরান হাসান
  • প্রকাশ বৃহস্পতিবার, ৬ জানুয়ারি, ২০২২
  • ৪৬ বার-পাঠিত

ত্রিশাল প্রতিনিধি>সেই কুয়াশায় পাই যদি হঠাৎ তোমারে’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে দুই দিনব্যাপী কুয়াশা উৎসব।

গতকাল বিকালে উৎসবের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। উৎসবকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠকে সাজিয়ে তোলা হয়েছে।
কুয়াশাকে বরণ করে নিতেই মূলত এমন উদ্যোগ বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।৫ ও ৬ই জানুয়ারি এই দুইদিন ধরে অনুষ্ঠিত হবে ‘কুয়াশা উৎসব’। উৎসবকে ঘিরে ক্যাম্পাসকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। ফুটিয়ে তোলা হয়েছে গ্রামীণ পরিবেশ, গ্রামীণ ঐতিহ্য।

বর্ণাঢ্য আয়োজনে থাকছে- শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রকলা প্রদর্শনী, আলোকচিত্র প্রদর্শনী, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী, পিঠা পার্বণ উৎসব, বইমেলা, সংগীত, নৃত্য, স্ট্যান্ড-আপ কমেডি, ইনস্টুলেশন আর্ট, পারফরমেন্স আর্ট,কীর্তন এবং শিক্ষকদের অংশগ্রহণে সাহিত্য আলোচনা। আরো থাকছে হাতে তৈরি বিভিন্ন শীতবস্ত্র ও পিঠার সঙ্গে ছিল গ্রামীণ ঐতিহ্যকে দেখার এক অনন্য আয়োজন।

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customize By Theme Park BD