1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
ত্রী ও কন্যাকে নিয়ে গল্পগ্রন্থ পড়েপা'র মোড়ক উন্মোচন - দৈনিক দেশেরকথা
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
মূল্যস্ফীতি যাতে নিয়ন্ত্রণে থাকে সে চেষ্টা করে যাচ্ছে সরকার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিশোরগঞ্জে বিদ্যুৎস্পর্শে বৃদ্ধের মৃত্যু আজ থেকে ইলিশসহ সব ধরনের মাছ শিকারে ৬৫ দিনের  নিষেধাজ্ঞা। নলডাঙ্গায় পারিবারিক কলহের জেরে গৃহবধুর আত্মহত্যা! কিশোরগঞ্জে ছোট্ট ভাইয়ের লাঠির আঘাতে বড়ভাই নিহত খাগড়াছড়িতে জেলা পর্যায়ে স্টেকহোল্ডার ক্যাম্পেইন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত  দূর্যোগ মোকাবেলায় ১কোটি সেচ্ছাসেবী প্রশিক্ষন দিয়ে গড়ে তুলবেন প্রতিমন্ত্রী মহিব খাগড়াছড়ি’র ঐতিহ্যবাহী বলী খেলা দেখতে কানায় কানায় পূর্ণ খাগড়াছড়ি স্টেডিয়াম সৌদি আরবে বাংলাদেশী প্রথম হজ যাত্রীর মৃত্যু আমতলী পৌরসভার দু’টি বাস স্টান্ড উদ্বোধন 

ত্রী ও কন্যাকে নিয়ে গল্পগ্রন্থ পড়েপা’র মোড়ক উন্মোচন

হযরত বেল্লাল,
  • প্রকাশ সোমবার, ৬ মার্চ, ২০২৩

 119 বার পঠিত

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি>পরিবারের সদস্যদের ত্যাগ আছে বলে একজন লেখক ও কবি বই লেখতে পারে। তাই পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের মাধ্যমে পড়েপা’র গল্পগ্রন্থ বইয়ের মোড়ক উন্মোচনের করেন গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার শিশু সাহিত্যিক কঙ্কন সরকার। উপজেলার সোনারায় ইউনিয়নের ছাইতানতোলা গ্রামে লেখকের ঘরে লেখকের সাথে লেখকের বইয়ের মোড়ক উন্মোচনে অংশ নেয় তাঁর স্ত্রী শিল্পি রানী সরকার, দুই কন্যা কল্পিতা ইন্দ্রানি সরকার, অবন্তিকা সরকার অমৃতা।

গ্রন্থটিতে ১০টি ভিন্ন ভিন্ন স্বাদের গল্প রয়েছে। যার বেশ কয়েকটি বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশ পেয়েছে। কঙ্কন সরকার বিভিন্ন বিষয় নিয়ে লেখালেখি করেন। লিখতে গিয়ে যে রসদ দরকার তা সংগ্রহ চেষ্টা ও পরিশ্রমের কোনো ঘাটতি দেন না। জিজ্ঞাসু ও কৌতূহলী এই লেখকের লেখাগুলি পড়লেই বোঝা যাবে তা। অনুসন্ধানী এই লেখকের সামাজিক বিশ্লেষণ তথা সমাজের যে বিষয়গুলো তার মনকে নাড়া দিয়েছে গল্পের আদলে তা তুলে এনেছেন তিনি। সে গল্পে নেই কথার বাড়াবাড়ি। যা পাঠকের আকর্ষণ হারিয়ে ফেলবে। সহজ সরল শব্দের বুনোটে আকর্ষণীয় করে গড়ে তোলা গল্পগুলি। এ বইতে আছে প্রেম, আছে সামাজিক নানা রকমের সংকট কিংবা অসঙ্গতির চিত্র, আছে বিলুপ্ত প্রায় চিঠির স্বাদ, আছে মুক্তিযুদ্ধের কথা, আছে সামাজিক সম্প্রীতির কথা, আছে করোনাকালীন বন্দীত্বের দিনে বেঁচে থাকার সংগ্রামের কথা, আছে নদীর সাথে সংগ্রামী জীবনের কথা। গল্পের যে স্বাদ তা  লেখকের নিজস্ব ঢংএ গড়া।

বইটি প্রকাশ করেছে নৈঋতা ক্যাফে। প্রচ্ছদ:  রাশেদ রানা। দাম- ৩০০ টাকা। বইটি নৈঋতা ক্যাফে সহ দেশের বিভিন্ন লাইব্রেরি ও অনলাইন বুক শপে পাওয়া যাবে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park