বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৯:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
জামালপুর রেজাল্ট নিয়ে বাড়ি ফেরা হলোনা সমৃদ্ধির কিশোরগঞ্জে টুংটাং শব্দে সরগরম হয়ে উঠেছে কামারপল্লী ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কোনো পরিকল্পনা নেই ফেসবুকে প্রধানমন্ত্রীর কন্যাকে কটুক্তি করা সেই যুবক রনি রিমাণ্ডে সুন্দরগঞ্জে মাদক দ্রব্য রোধকল্পে কর্মশালা পিরোজপুরে ৬ জন সরকারী কর্মকর্তা কর্মচারীদের শুদ্ধাচার পুরস্কারের চেক তুলে দেন জেলা প্রশাসন মোহাম্মদ জাহেদুর রহমান পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফের চাল বিতরণ মতলব উত্তরে মহিলা যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা র‍্যালি ও আলোচনা সভা রেওলয়েতে আউটসোর্সিংয়ে জনবল নিয়োগের প্রতিবাদে ঈশ্বরদীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পাবনার ঈশ্বরদীতে ‘পাগলা রাজা’ বিক্রি নিয়ে দুশ্চিন্তায় রেজাউল

ঠাকুরগাঁও জেলায় তৃতীয় পর্যায়ে দিত্বীয় সর্বোচ্চ ঘরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মোঃইলিয়াস আলী
  • প্রকাশ রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
  • ৩৪ বার-পাঠিত

গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের তৃতীয় পর্যায়ে উদ্বোধন উপলক্ষে ঠাকুরগাঁওয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রোববার ২৪ শে এপ্রিল সকালে জেলা প্রশাসক কার্যালয়ের হলরুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, আগামী ২৬ এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন।
তারই অংশ হিসেবে এবার সারাদেশের মধ্যে এ জেলায় তৃতীয় পর্যায়ে দিত্বীয় সর্বোচ্চ ঘরের উদ্বোধন করা হবে। যার ঘর বরাদ্দের সংখ্যা ২৬১২টি। আর উদ্বোধন যোগ্য ঘরের সংখ্যা ১৪৬৬টি। যার প্রতিটি ঘরের মুল্য ধরা হয় ২ লাখ ৫৯ হাজার ৫শ টাকা।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা মেজিষ্ট্রেট রামকৃষ্ণ বর্মণ,অতিরিক্ত জেলা রাজস্ব কামরুন নাহার, সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান ও প্রশাসনের উর্ধতন কর্মকর্তাগনসহ ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক জেলার গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে প্রশাসনের কর্মকর্তাগণ আরো বলেন, তৃতীয় পর্যায়ে ঘর নির্মানে ২২২.৭০ একর জমি উদ্ধার করা হয়েছে। আর সেই জমিগুলোতে মাননীয় প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত আশ্রায়ণ প্রকল্পের ঘর তৈরি করা হয়েছে। অনিয়ম ও দূর্নীতির সাথে কেউ যেন জড়িয়ে না পরে সে কারনে জেলা প্রশাসন ও সদর ইউএনওসহ প্রশাসনের পক্ষ থেকে ঘর পাওয়া মানুষের তালিকা আগেই প্রচার করা হয়েছে। এতে যদি কোন সচ্ছল ব্যক্তি তালিকায় থাকে তার নাম বাদ দেয়া হবে।

এছাড়া প্রতিটি ঘর উদ্বোধনের আগেই সেখানে বিদ্যুত, পানি, ড্রেনেজ ও সেনিটেশনের ব্যবস্থা সম্পূর্ন করা হচ্ছে। প্রতিটি ঘর তৈরিতে উন্নত মানের সামগ্রী ব্যবহার করা হয়েছে। এছাড়াও জায়গা নির্ধারণের বিষয়েও এবার সুন্দর ও মনরোম পরিবেশে ঘরগুলো স্থাপন করা হয়েছে। যাতে দরিদ্রদের স্বপ্ন বাস্তবায়নে পুরোপুরিভাবে সফল হওয়া যায়।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD