1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
জিম্বাবুয়েকে হারিয়ে সেমিফাইনালেন আশা বাঁচিয়ে রাখলো বাংলাদেশ - দৈনিক দেশেরকথা
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০২:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জে হারিয়ে যাওয়া জামাই পিঠায় জীবিকা বাকপ্রতিবন্ধী নারীকে ধর্ষণ অতঃপর পুড়িয়ে হত্যার অভিযোগ বাড়াবাড়ি করলে সরকার যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে: তথ্যমন্ত্রী দশমিনায় হুইল চেয়ার ও শীতবস্ত্র বিতরন তিন মাসের মধ্যে প্রতিবেদন দিতে না পারলে দুদকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা:সতর্ক হাইকোর্ট শুরু হলো এসএসসি পুনঃনিরীক্ষার আবেদন ইবিতে ‘পরিবেশ সুরক্ষা ও ভোক্তা অধিকার’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত  মেঘনা ধনাগোধা নদীর উপর মতলব-গজারিয়া সেতু নির্মাণ হলে দেশের দক্ষিনাঞ্চলের অর্থনীতীতে শিল্প বিপ্লব ঘটবে :পরিকল্পনা প্রতিমন্ত্রী কিশোরগঞ্জে জেলা পরিষদের নব-নির্বাচিতদের বরণ অনুষ্ঠিত ত্রিশালে ধান কাটা-মাড়াইয়ে ব্যস্ত কৃষক ও শ্রমিকরা

জিম্বাবুয়েকে হারিয়ে সেমিফাইনালেন আশা বাঁচিয়ে রাখলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশ রবিবার, ৩০ অক্টোবর, ২০২২
দৈনিক দেশেরকথা

 42 বার পঠিত

এ যেনো ক্ষণে ক্ষণে রং পাল্টানো এক ম্যাচ। টান টাান উত্তেজনার ম্যাচে উত্তেজনার সীমা ছাড়িয়েছে বাংলাদেশ জিম্বাবুয়ের ম্যাচ। হাসান মাহমুদের ১৮-তম ওভারের শেষে দুই বলে শন উইলিয়ামসের টানা দুই চার, সাকিবের দুর্দান্ত থ্রোতে ম্যাচে বাংলাদেশের ফেরা, শেষ ওভারে এনগারাভার হাঁকানো ক্যারিয়ারের প্রথম ছয় এবং মোসাদ্দেকের ফিরে আসা। শেষ দুই বল এই অফস্পিনার করলেন ৩ বার। তিন ডেলিভারিতেই ডট দিয়ে হৃদস্পন্দন আটকে দেয়া এক মহা নাটকীয়তার ম্যাচে গ্যাবায় জিম্বাবুয়েকে ৩ রানে হারিয়েছে বাংলাদেশ।

গ্যাবায় ম্যাচটি বাংলাদেশ মূলত জিতেছে দুইবার। ১ বলে ৫ রান দরকার-এমন সমীকরণে ব্লেসিং মুজারাবানিকে স্ট্যাম্পিংয়ে ফিরিয়ে জয়ের আনন্দে বাংলাদেশকে ভাসান মোসাদ্দেক। কিন্তু না! দেখা গেল, বল স্ট্যাম্পের লাইন পার করার আগেই তালুবন্দি করে স্ট্যাম্প ভেঙেছেন সোহান। তাই নো বল! ফ্রি হিট এবং সমীকরণ ১ বলে ৪ রান! মাঠে ত্যাগের পর আবার সবাই ফিরে আসেন মাঠে। নাটকের শেষ অঙ্কও মঞ্চস্থ হলো মোসাদ্দেকের আরেক ডট বলে। শেষমেশ বাংলাদেশই জয়ী হয়ে ফিরলো।

ম্যাচ সিনারিয়োতে দেখা যায়, ১২-তম ওভারে আক্রমণে এলেন তাসকিন আহমেদ। আর এসেই ভাঙলেন শন উইলিয়ামস ও রেজিস চাকাভার ৩৪ রানের জুটি। তাসকিনের ৩ ও মোস্তাফিজের ২ উইকেটে গ্যাবায় বাংলাদেশের নিয়ন্ত্রণ আরও বেড়েছে।

প্রথমে ব্যাট করে বাংলাদেশের দেয়া ১৫১ রানের টা ব্র্গেযাট করতে নামা জিম্বাবুয়েকে ব্যাকফুটে ঠেলে দেন ইনিংসের শুরুতেই উইকেট তুলে নেয়াকে অভ্যাসে পরিণত করা বাংলাদেশি পেসার তাসকিন আহমেদ। জিম্বাবুয়ের বিপক্ষে টানা দুই ওভারে তিনি তুলে নিয়েছেন জোড়া উইকেট। ফলে জিম্বাবুয়েকে ১৫১ রানের লক্ষ্য তাড়ায় শুরুতেই বড় ধাক্কা দিলেন দেশসেরা এই পেসার।

বাংলাদেশের দেয়া ১৫১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে তাসকিনের দ্বিতীয় বলেই কভার অঞ্চল দিয়ে সীমানা ছাড়া করেছিলেন ওয়েসলি মাধেভেরে। তাসকিন প্রতিশোধ নিলেন পরের বলেই। অফ স্টাম্পের বাইরে বল করে পরাস্ত করলেন মাধেভেরেকে। ডিপ থার্ডম্যানে মোস্তাফিজুর রহমানের কাছে সহজ ক্যাচ তুলে দেন তিনি। সেটা ধরতে একটু বেগ পেলেও শেষমেশ সফল হন মোস্তাফিজ। এর ধারাবাহিকতা তাসকিন ধরে রাখলেন পরের ওভারেও। অধিনায়ক ক্রেইগ আরভিনকে উইকেটের পিছনে ক্যাচ দিয়ে জোড়া আঘাত করেন এই পেসার।

এরপর একই ওভারে মিলটন শুম্বা এবং জিম্বাবুয়ের সেরা ব্যাটার সিকান্দার রাজাকে শূন্য রানে ফিরিয়ে দেন মোস্তাফিজ। এই বাঁহাতির বলে টাইমিংয়ে গড়বড় করে আফিফ হোসেনের হাতে বন্দি হন স্বপ্নের ফর্মে থাকা সিকান্দার রাজা।

নিয়মিত উইকেট হারানো জিম্বাবুয়ে রেজিস চাকাভাকে নিয়ে ইতিবাচক ব্যাটিংয়ে দলকে এগিয়ে নিচ্ছিলেন শন উইলিয়ামস। তারপর আক্রমণে ফিরেই আবার ম্যাচে ভালোভাবে বাংলাদেশকে ফেরান তাসকিন। এরপর রায়ান বার্লকে নিয়ে ৬ষ্ঠ উইকেট জুটিতে ৬৩ রান যোগ করেন শন উইলিয়ামস। এরপর ৬৪ রান করা এই ব্যাটারকে দুর্দান্ত রান আউট করে জয়ের স্বপ্ন উজ্জ্বল করেন সাকিব। আর এরপরের নাটকীয়তায় শেষ জয়টা বাংলাদেশেরই।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০ ওভারে ১৫০/৭ (শান্ত ৭১, সৌম্য ০, লিটন ১৪, সাকিব ২৩, আফিফ ২৯, মোসাদ্দেক ৭, সোহান ১, ইয়াসির ১*; এনগারাভা ৪-০-২৪-২, মুজারাবানি ২-০-১৩-২, চাটারা ৩-০-১৮-০, রাজা ৪-০-৩৫-১, ইভান্স ৩-০-৩২-০, মাধেভেরে ২-০-১৮-০, উইলিয়ামস ২-০-১০-১)।

জিম্বাবুয়ে: ২০ ওভারে ১৪৭/৮

ম্যাচ শেষে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বচিত হন তাসকিন আহমেদ।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park