বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৯:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে দর্শনীয় ষাঁড় সম্রাটের দাম হাঁকা হয়েছে ১২ লাখ টাকা রাণীশংকৈলে পুকুড়ের পানিতে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু জামালপুরে স্কুল ছাত্রী ধর্ষনের অভিযোগ,থানায় মামলা মতলব উত্তরে ডাক্তারের ঐকান্তিক প্রচেষ্টায় পাল্টাচ্ছে হাসপাতালের পরিবেশ, বাড়ছে সেবার মান কাল থেকে গবিতে ঈদুল আযহার ছুটি  শুরু দম ফেলার ফুরসত নেই ত্রিশালের কামারদের! ছেলের সামনে বাবাকে  কুপিয়ে হত্যা, পিতা-পুত্র গ্রেফতার… রাণীশংকৈলে বিপুল উপস্থিতিতে শিক্ষক আইরিনের জানাযা ও দাফন সম্পন্ন চলনবিলে কৃষকের ঘরে উঠতে শুরু করেছে নতুন পাট, কৃষকের ফুটে উঠেছে রঙিন হাঁসি পাবনায় তীব্র লোডশেডিংয়ে দুর্ভোগে সাধারণ মানুষ, ঈদ বাজারে লোকসানের আশঙ্কা

ঝালকাঠির সুগন্ধা নদীতে তেলবাহী জাহাজে অগ্নিকান্ডে নিহত এক, দগ্ধ সাত

নিউজ ডেস্ক
  • প্রকাশ শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১
  • ৬৬ বার-পাঠিত

ঝালকাঠির সুগন্ধা নদীতে ওটি সাগর নন্দীনি ৩ নামের একটি তেলবাহী জাহাজে অগ্নিকান্ডে সুকানী কামরুল ইসলাম নিহত এবং ৭ জন কর্মচারী দগ্ধ হয়েছেন। আহতদের বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৮ টায় ঝালকাঠি শহরের পৌর খেয়াঘাট এলাকায় সুগন্ধা নদীতে নোঙ্গর করে রাখা জাহজটিতে বিস্ফোরনের  এ ঘটনা ঘটে।
ঝালকাঠি ফায়ার সার্ভিসের স্টেশন লিডার মো: শহিদুল ইসলাম জানান, সকাল সাড়ে  ৮টার দিকে জাহাজের পাম্পরুম থেকে অকটেন খালি করার সময় পাইপের মধ্যে বিস্ফোরণ ঘটে। এরপর স্থাণীয লোকজন ও ফায়ার সার্ভিস গিয়ে  আগুণ নিয়ন্ত্রনে আনে এবং আহতদের হাসপাতালে ভর্তি করে। এ সময় ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জাহাজের শুকানী কামরুল ইসলাম মারা যান। বরিশাল শেবাচিম হাসপাতালে আশংকাজনক অবস্থায় অনন্ত ৫ জন ভর্তি রয়েছে। জাহাজে নাবিকসহ মোট ১৩জন স্টাফ ছিলেন। তবে বিষ্ফোরণের কারণ এখনও সঠিক ভাবে জানা যায়নি, বলেন তিনি।
জেলা প্রশাসক মো. জোহর আলী এবং পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন ঘটনাস্থল পরিদর্শন করে জাহাজে বহনকৃত তেল দ্রæত সরিয়ে নেয়ার নির্দেশ দেন।
ঝালকাঠি পদ্মা ডিপো সূত্র জানায়, সাগর নন্দিনি-৩ নামক জাহাজটি পেট্টোল ও ডিজেল নিয়ে চট্রগ্রাম থেকে ঝালকাঠিতে আসে। জাহাজটি প্দ্মা ডিপোতে তেল খালাস করার কথা ছিলো।
ঝলকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, বিস্ফোরনের কারন এখনও জানা যায়নি, জাহাযে যারা ছিলেন, তারা অধিকাংশই গুরুতর আহত। জাহাজ থেকে যাদে দ্রæত তেল খালাস করা যায়, সে ব্যাপারে ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD