1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
ঝালকাঠির সুগন্ধা নদীতে তেলবাহী জাহাজে অগ্নিকান্ডে নিহত এক, দগ্ধ সাত - দৈনিক দেশেরকথা
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০১ অপরাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জে গ্রাম উন্নয়ন কমিটির দক্ষতা বৃদ্ধি বিষয়ক ২দিনের প্রশিক্ষণ  একুশে ফেব্রুয়ারিতে ৯ নং ক্রিকেট ক্লাব কর্তৃক আয়োজিত টুর্নামেন্টের ৮ম আসর অনুষ্ঠিত খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস  আজ একুশে ফেব্রুয়ারি, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ভাষা আন্দোলনের শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গভীর শ্রদ্ধা খাগড়াছড়িতে পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাকে নাগরিক সংবর্ধনা হারিয়ে যেতে বসেছে আবহমান বাংলার চিরচেনা রক্তলাল শিমুল গাছ পাবনায় ডিবির অভিযানে ২৫০০ পিচ ইয়াবাসহ গ্রেফতার ২ গলাচিপায় অমর একুশে বইমেলা-২৪ শুভ উদ্বোধন ও আলোচনা সভা। জার্মানির মিউনিখ সম্মেলন শেষে দেশে ফিরেছেন শেখ হাসিনা

ঝালকাঠির সুগন্ধা নদীতে তেলবাহী জাহাজে অগ্নিকান্ডে নিহত এক, দগ্ধ সাত

নিউজ ডেস্ক
  • প্রকাশ শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১

 77 বার পঠিত

ঝালকাঠির সুগন্ধা নদীতে ওটি সাগর নন্দীনি ৩ নামের একটি তেলবাহী জাহাজে অগ্নিকান্ডে সুকানী কামরুল ইসলাম নিহত এবং ৭ জন কর্মচারী দগ্ধ হয়েছেন। আহতদের বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৮ টায় ঝালকাঠি শহরের পৌর খেয়াঘাট এলাকায় সুগন্ধা নদীতে নোঙ্গর করে রাখা জাহজটিতে বিস্ফোরনের  এ ঘটনা ঘটে।
ঝালকাঠি ফায়ার সার্ভিসের স্টেশন লিডার মো: শহিদুল ইসলাম জানান, সকাল সাড়ে  ৮টার দিকে জাহাজের পাম্পরুম থেকে অকটেন খালি করার সময় পাইপের মধ্যে বিস্ফোরণ ঘটে। এরপর স্থাণীয লোকজন ও ফায়ার সার্ভিস গিয়ে  আগুণ নিয়ন্ত্রনে আনে এবং আহতদের হাসপাতালে ভর্তি করে। এ সময় ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জাহাজের শুকানী কামরুল ইসলাম মারা যান। বরিশাল শেবাচিম হাসপাতালে আশংকাজনক অবস্থায় অনন্ত ৫ জন ভর্তি রয়েছে। জাহাজে নাবিকসহ মোট ১৩জন স্টাফ ছিলেন। তবে বিষ্ফোরণের কারণ এখনও সঠিক ভাবে জানা যায়নি, বলেন তিনি।
জেলা প্রশাসক মো. জোহর আলী এবং পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন ঘটনাস্থল পরিদর্শন করে জাহাজে বহনকৃত তেল দ্রæত সরিয়ে নেয়ার নির্দেশ দেন।
ঝালকাঠি পদ্মা ডিপো সূত্র জানায়, সাগর নন্দিনি-৩ নামক জাহাজটি পেট্টোল ও ডিজেল নিয়ে চট্রগ্রাম থেকে ঝালকাঠিতে আসে। জাহাজটি প্দ্মা ডিপোতে তেল খালাস করার কথা ছিলো।
ঝলকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, বিস্ফোরনের কারন এখনও জানা যায়নি, জাহাযে যারা ছিলেন, তারা অধিকাংশই গুরুতর আহত। জাহাজ থেকে যাদে দ্রæত তেল খালাস করা যায়, সে ব্যাপারে ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park