বুধবার, ০৬ জুলাই ২০২২, ১০:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে দর্শনীয় ষাঁড় সম্রাটের দাম হাঁকা হয়েছে ১২ লাখ টাকা রাণীশংকৈলে পুকুড়ের পানিতে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু জামালপুরে স্কুল ছাত্রী ধর্ষনের অভিযোগ,থানায় মামলা মতলব উত্তরে ডাক্তারের ঐকান্তিক প্রচেষ্টায় পাল্টাচ্ছে হাসপাতালের পরিবেশ, বাড়ছে সেবার মান কাল থেকে গবিতে ঈদুল আযহার ছুটি  শুরু দম ফেলার ফুরসত নেই ত্রিশালের কামারদের! ছেলের সামনে বাবাকে  কুপিয়ে হত্যা, পিতা-পুত্র গ্রেফতার… রাণীশংকৈলে বিপুল উপস্থিতিতে শিক্ষক আইরিনের জানাযা ও দাফন সম্পন্ন চলনবিলে কৃষকের ঘরে উঠতে শুরু করেছে নতুন পাট, কৃষকের ফুটে উঠেছে রঙিন হাঁসি পাবনায় তীব্র লোডশেডিংয়ে দুর্ভোগে সাধারণ মানুষ, ঈদ বাজারে লোকসানের আশঙ্কা

জাল দলিল সম্পাদন করায় দুই দলিল লেখকের সনদ স্থগিত

এস এম রেজাউল করিম
  • প্রকাশ সোমবার, ২০ জুন, ২০২২
  • ২৭ বার-পাঠিত

ঝালকাঠির নলছিটিতে পক্ষগনের যোগসাজশে ভুয়া দলিল সম্পাদন করায় দলিল লেখক মিজানুর রহমান (সনদ নং-১০১) ও দলিল লেখক মো. আসলাম (সনদ নং-৭০) এর সনদ সাময়িক ভাবে স্থগিত করা হয়েছে।

একই সাথে তাদের সনদ কেন স্থায়ীভাবে বাতিল করা হবেনা তার জবাব আগামী দশ কার্য দিবসের মধ্যে জেলা সাব রেজিষ্টার বরাবরে দাখিল করতে বলা হয়েছে। 

দলিল লেখক মো. আসলাম ২০২১ সালের সেপ্টেম্বর মাসের ৯ তারিখে পক্ষগনের সাথে যোগসাজশে সরকারি কৃৃষি বন্দোবস্ত দলিলের ১৩ নং শর্ত  অনুযায়ী হস্তান্তর যোগ্য না হওয়া সত্বেও জাল খতিয়ান ও জাল খাজনা দাখিলা তৈরি করে একটি দলিল রেজিষ্ট্রি সম্পাদন করেন।

একই সালের এপ্রিল ও মে মাসে সম্পত্তির মালিকানা নিশ্চিত না হয়ে পক্ষগনের যোগসাজশে দুটি ভুয়া দলিল রেজিষ্ট্রি করেন মো. মিজানুর রহমান।

এছাড়া আরেক দলিল লেখক মো. আল আমিন ২০২০ সালের অক্টোবর মাসের ৩০ তারিখ একটি দলিল রেজিষ্ট্রি করেন যার ভিতরে একজন দাতা সরকারি তালিকাভুক্ত মানুসিক ও বাক প্রতিবন্ধী রয়েছেন।

দলিল লেখক মো. আল আমিনকে তার বিরুদ্ধে কেন বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে না সেই মর্মে আগামী দশ কার্য দিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন নলছিটি সাব রেজিষ্ট্রার মো. সালাউদ্দিন।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD