1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : Daynik Kotha : Daynik Kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
জামালপুরে ফুটবলার মেসি-নেইমারের ঘর - দৈনিক দেশেরকথা
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:২৩ অপরাহ্ন
শিরোনাম :
সোনাইমুড়ী থানার নেতৃত্বে সাজা পরোয়ানাভূক্ত আসামী গ্রেফতার রাজাপুরে স্ত্রীকে হত্যা করে খাটের নিচে লুকিয়ে রাখলেন স্বামী প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে সন্মান জানিয়ে সংবাদ সম্মেলনে করে মনোনয়ন পত্র প্রত্যাহার করলেন আ.লীগের বিদ্রোহী প্রার্থী মহিউদ্দিন মহারাজ কিশোরগঞ্জে বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক ব্র্যাকের সমন্বয় সভা অনুষ্ঠিত রাণীশংকৈলে বিশ্ব নদী দিবসে র‍্যালি ও আলোচনা সভা কিশোরগঞ্জে প্রক্সি পরীক্ষার্থী আটক কিশোরগঞ্জে বিষপানে ব্যবসায়ীর আত্মহত্যা রাণীশংকৈলে দুর্গাপূজার প্রতিমার র্পূণ রূপ দিতে ব্যস্ত সময় পার করছেন মৃৎ শিল্পীরা কাঁচারাস্তা পাঁকা করনের দাবিতে দশমিনায় মানববন্ধন দ্বিতীয় বারের মতো ফাইনালে গণ বিশ্ববিদ্যালয়

জামালপুরে ফুটবলার মেসি-নেইমারের ঘর

শাহ্ আলী বাচ্চু
  • প্রকাশ সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২

 3 বার পঠিত

জামালপুর প্রতিনিধি> আগামী নভেম্বর মাসে শুরু হতে যাচ্ছে বিশ্ব ফুটবলের মেঘা আসর ফিফা ফুটবল বিশ্বকাপ। ফুটবল প্রেমিরা দিন গুনছে। কবে  শুরু হবে  বিশ্বকাপ ফুটবল খেলা । আর এক মাস গেলেই কাতারে বসবে  বিশ্বকাপ ফুটবলের আসর।

কিন্তু এর আগেই শুরু হয়েছে ফুটবলপ্রেমীদের আনন্দ উল্লাস। বিশ্বের সকল দেশের বাসা বাড়িতে ছাদে কিংবা গাছে  উপর পতপত করে উঠছে পছন্দ মত দেশের পতাকা। পিছিয়ে নেই বাংলাদেশও। পছন্দের খেলোয়াড়দের নিয়ে টি-শার্ট কিংবা পতাকা তৈয়ার করলেও এবার জামালপুরে দেখা মিলেছে লিওনেল মেসি আর নেইমারের ঘর।

বিশ্বখ্যাত এ দুই ফুটবলার আর্জেন্টিনা আর ব্রাজিলের হলেও বাংলাদেশে কমতি নেই তাদের ভক্তের। তবে ভক্তরা দেশ দুটির পতাকার আদলে বাড়িতে ঘর বানালেও এখানে থাকেন না মেসি-নেইমার। থাকেন তাদের দুই ভক্ত শামীম হাসান ও মিনহাজ ইসলাম। প্রতিদিনই বাড়ি দুটি দেখতে ভিড় করছেন নারী পুরুষ।

শামীম ও মিনহাজের বাড়ি জামালপুর জেলার  ইসলামপুর উপজেলার গাইবান্ধা ইউনিয়নের চরদাদনা গ্রামে। ব্রাজিল আর আর্জেন্টিনার প্রেমে টানে পতাকার আদলে বাড়িতে ঘর রাঙিয়েছেন এ দুই তরুণ। এরই মধ্যে বাড়ি দুটি আর্জেন্টিনার মেসি ও ব্রাজিলের নেইমারের বাড়ি হিসেবে পরিচিতি পেয়েছে সর্বমহলে।

ব্রাজিলের সমর্থক  আব্দুর রাজ্জাকের পুত্র   মিনহাজ ইসলামপুরের সরকারি ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র।  তার বাবাও ছেলের দলের ব্রাজিল প্রেমিক। আর আর্জেন্টিনার সমর্থক   বাদশা মিয়ার পুত্র  শামীম হাসান একই কলেজে ডিগ্রি দ্বিতীয় বর্ষের ছাত্র। লেখাপড়ার পাশাপাশি বাবার  মুদি দোকানেও সময় দেন তিনি। 

দোকানের জমানো টাকা থেকেই নিজের টিনের বাড়িতে ঘর আর্জেন্টিনার পতাকার আদলে রাঙিয়েছেন ফুটবলপ্রেমী শামীম হাসান। যার মাঝখানে রয়েছে মেসির ছবি। পাশেই রয়েছে বাংলাদেশের পতাকা।

ফুটবলপ্রেমী শামীম হাসান বলেন, ছোটবেলা থেকেই আর্জেন্টিনা ও মেসির ভক্ত আমি। ভালোবেসে ঘরকে রাঙিয়েছি। সামনে কাতার বিশ্বকাপ। মূলত এ বিশ্বকাপকে ঘিরে মূল পরিকল্পনা। তাই বন্ধু স্বপন মিয়াকে দিয়ে মেসির ছবি ও পতাকা আঁকিয়েছি।

ব্রাজিলের পতাকার আদলে রাঙানো হয়েছে মিনহাজের পাকা বাড়িটি। দেয়ালে রয়েছে নেইমারের ছবিও। দলের নাম ব্রাজিলও ডিজাইন করে আঁকা রয়েছে ইংরেজি-বাংলায়।

মিনহাজ বলেন, অনেক দূর দুরান্ত থেকে আমার বাড়িটি দেখতে আসছেন অনেকে। বাড়িটি দেখে তারা বেশ খুশি হন। এতে আমরাও খুশি। আমার এ বাড়িটি অনেকে ব্রাজিল বাড়ি নামে চেনেন।

ওই গ্রামের রং মিস্ত্রী জানান, তাদের কাছে আমি কোনো পারিশ্রমিক নেইনি। ফুটবলের প্রতি ভালোবাসা থেকেই দুজনের বাড়িকে রাঙিয়ে দিয়েছি পতাকার আদলে।

স্থানীয়রা জানায়, দলকে মন দিয়ে ভালোবাসে বলেই ব্রাজিল আর আর্জেন্টিনার পতাকার আদলে নিজেদের ঘর রাঙিয়েছেন ওই দুই তরুণ। দেখতেও খুব ভালো লাগে। বাড়ি দুটি দেখতে বিভিন্ন স্থান থেকে লোকজন আসছেন।

বাড়িটি দেখতে অটোরিকশায় চড়ে উপজেলার ফকিরপাড়া থেকে আসেন মুদিদোকানি মিজানুর রহমান। তিনি আর্জেন্টিনার সমর্থক।

মিজানুর রহমান বলেন, বিশ্বকাপে আর্জেন্টিনার খেলা থাকলে আমরা অনেক কিছুর আয়োজন করি। এবারো করার পরিকল্পনা রয়েছে। তবে এর আগেই তাক লাগিয়ে দিয়েছেন শামীম।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park