বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৯:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে দর্শনীয় ষাঁড় সম্রাটের দাম হাঁকা হয়েছে ১২ লাখ টাকা রাণীশংকৈলে পুকুড়ের পানিতে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু জামালপুরে স্কুল ছাত্রী ধর্ষনের অভিযোগ,থানায় মামলা মতলব উত্তরে ডাক্তারের ঐকান্তিক প্রচেষ্টায় পাল্টাচ্ছে হাসপাতালের পরিবেশ, বাড়ছে সেবার মান কাল থেকে গবিতে ঈদুল আযহার ছুটি  শুরু দম ফেলার ফুরসত নেই ত্রিশালের কামারদের! ছেলের সামনে বাবাকে  কুপিয়ে হত্যা, পিতা-পুত্র গ্রেফতার… রাণীশংকৈলে বিপুল উপস্থিতিতে শিক্ষক আইরিনের জানাযা ও দাফন সম্পন্ন চলনবিলে কৃষকের ঘরে উঠতে শুরু করেছে নতুন পাট, কৃষকের ফুটে উঠেছে রঙিন হাঁসি পাবনায় তীব্র লোডশেডিংয়ে দুর্ভোগে সাধারণ মানুষ, ঈদ বাজারে লোকসানের আশঙ্কা

জবিতে দুইদিন ব্যাপী চলচ্চিত্র প্রদর্শন কর্মসূচির উদ্বোধন

রিদুয়ান ইসলাম 
  • প্রকাশ মঙ্গলবার, ২৪ মে, ২০২২
  • ৪৪ বার-পাঠিত

জবি প্রতিনিধি>

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাব’ কর্তৃক আয়োজিত সাম্প্রতিক নির্মিত বাংলাদেশী চলচ্চিত্র প্রদর্শনের কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। দুইদিনব্যাপী চলচ্চিত্র উৎসবের প্রথম দিনে ‘লাল মোরগের ঝুঁটি’ ও ‘চন্দ্রাবতী কথা’ এবং দ্বিতীয় দিনে ‘কালবেলা’ ও ‘মায়া: দ্য লস্ট মাদার’ সিনেমা প্রদর্শিত হবে।

মঙ্গলবার (২৪ মে) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে জাতীয় সঙ্গীত পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শিক্ষক সমিতির সভাপতি আবুল হাসান, আব্দুল মান্নান সরকার, চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বজলুর রশিদ খান, ছাত্রকল্যাণ পরিচালক আইনুল ইসলাম ও প্রক্টরিয়াল বডির সদস্যবৃন্দ। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জুনায়েদ আহমেদ হালিম।

উদ্বোধনের সময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, আমাদের ঐতিহ্য, চেতনা রক্ষায় ফিল্ম ভূমিকা পালন করে। আমাদের বিশ্ববিদ্যালয়ে নানা সীমাবদ্ধতার মধ্যেও শিক্ষার্থীরা বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে জড়িত। আমাদের নাই অনেক কিছুই কিন্তু আমাদের সুন্দর মন আছে। এই সুন্দর মন নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।

এসময় তিনি ফিল্ম ক্লাবের মাধ্যমে ভালো ভালো ফিল্ম ও ডকুমেন্টারি তৈরি করার প্রত্যাশা ব্যক্ত করেন এবং সারা বিশ্বে প্রদর্শন করার মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়ে ডকুমেন্টারি তৈরি করার আহ্বান জানান।

এছাড়াও উপস্থিত ছিলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাবের সভাপতি ওয়ায়েছ কুরুনী ও সাধারণ সম্পাদক শারমিন সুলতানা রানী।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD