1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
চাদঁপুর -২ আসনের সাবেক সাংসদ ও প্রতিমন্ত্রী নুরুল হুদার ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ - দৈনিক দেশেরকথা
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বিজ্ঞান শিক্ষায় পিছিয়ে বাংলাদেশ, স্মার্ট বাংলাদেশ গড়তে বিজ্ঞান শিক্ষার দৈন্যতা বড় একটি চ্যালেঞ্জ বগুড়ায় উপনির্বাচন নিয়ে জেলা আওয়ামী লীগের ধন্যবাদ জ্ঞাপন কিশোরগঞ্জে ভিজিডি কার্ডের সঞ্চয়ের টাকা ফেরত পাচ্ছেন সুবিধাভোগীরা কোনো কারনে পাঠ্যবই পৌঁছতে দেরি হলে ওয়েবসাইট থেকে পড়াতে শিক্ষকদের পরামর্শ দিয়েছেন শিক্ষামন্ত্রী পুরান ঢাকার ঐতিহ্যবাহী কলেজে অফিসার্স কাউন্সিল নির্বাচন ২০২৩ সেপ্টেম্বরে ভারত সফরে যাবেন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরামপুরে সড়ক দুর্ঘটনায় নিহত-২ উপ-নির্বাচন ঠাকুরগাঁওয়ে ভোটকেন্দ্রে নেই ভোটারের দেখা চাটখিলে রেড ক্রিসেন্টের উদ্যেগে শীতবস্ত্র বিতরণ ইবিতে অনুষ্ঠিত হয়েছে পিএইচডি সেমিনার

চাদঁপুর -২ আসনের সাবেক সাংসদ ও প্রতিমন্ত্রী নুরুল হুদার ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

শহিদুল ইসলাম খোকন
  • প্রকাশ মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩

 23 বার পঠিত

মতলব প্রতিনিধি> চাঁদপুর-২ আসনের (মতলব উত্তর- মতলব দক্ষিন উপজেলা) সাবেক সংসদ সদস্য, সাবেক তথ্য ও সংস্থাপন প্রতিমন্ত্রী ও বিএনপির সহ-সভাপতি, বেগম খালেদা জিয়ার উপদেষ্টা, বীর মুক্তিযোদ্ধা জননেতা মোঃ নুরুল হুদার আজ(২৫জানুয়ারী) ৬ষ্ঠ মৃত্যু বার্ষিকী।

 এই মৃত্যু বার্ষিকী উপলক্ষে মরহুম নূরুল হুদার নিজ বাড়ী মতলব উত্তর উপজেলার বাগানবাড়ী ইউপির খন্দকার কান্দিতে কোরআন খতম, মিলাদ-দোয়া ও কবর জেয়ারতের আয়োজন করা হয়েছে বলে  তার জেষ্ঠ্যপুত্র তানভীর হুদা। 

মোঃ নুরুল হুদা ১৯৫৪সালে স্কুলে পড়ার সময় রাজনীতির সাথে যুক্ত হন। ১৯৬৯সালে তিনি বৃহত্তর কুমিল্লায় সর্বদলীয় ছাত্র ঐক্যের আহবায়কের দায়িত্ব পালন করেন। তিনি কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক ছিলেন। ১৯৭৯সালের ১ ফেব্রুয়ারী মাত্র ২৮বছর বয়সে সরকারী চাকুরী(সহকারী কমিশনার) ছেড়ে চাঁদপুর-২ নির্বাচনী আসন থেকে সতন্ত্র প্রার্থী হিসাবে সংসদ সদস্য নির্বাচিত হন। ওই বছরেরই ৪ এপ্রিল তৎকালীন প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাত ধরে বিএনপিতে যোগদান করেন। বিএনপি’র মনোনয়ন নিয়ে এ আসন থেকে ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ইং সালেও সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯১সালের প্রধমে তথ্য প্রতিমন্ত্রী এবং পরে  সংস্থাপন প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

তার ২সন্তানের মধ্যে বড় সন্তান তানভীর হুদা ডেফোডিল ইউনির্ভার্সিটিতে শিক্ষকতার পাশাপাশি রাজনৈতিক মাঠে সক্রিয় রয়েছেন। ছোট ছেলে সানভীর হুদা আমেরিকার একটি ইউনিভার্সিটিতে লেখাপড়া করেন। 

উল্লেখ্য, ২০১৭ সালের ২৫ জানুয়ারী বুধবার সকালে তিনি আমেরিকার একটি হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না নিল্লাহ…. রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল আনুমানিক ৭০ বছর। 

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park