1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
চবিতে সাংবাদিকের উপর হামলার ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির তীব্র নিন্দা ও প্রতিবাদ।  - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২৮ অপরাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম পুলিশের ৩ কর্মকর্তা গ্রেপ্তার সাংবাদিকদের বিচার অপরাধ ট্রাইব্যুনালে হবে এ কথা আমি বলিনি: আইন উপদেষ্টা সাগরে লঘুচাপ, রুপ নিতে পারে ঘূর্ণিঝড়ে প্রত্যেক ঘরে ঘরে ইসলামের দূর্গ গড়ে তুলতে হবে:জামায়াত নেতা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্টের স্কোয়াড থেকে সাকিব বাদ পূর্নিমার জো’য়ের প্রভাবে নদ-নদীর পানি বৃদ্ধি,ভোগান্তিতে নিম্নাঞ্চলের বাসিন্দা ও সৈকতের ক্ষুদ্র ব্যবসায়ীরা। নির্বাচন কবে জানালেন আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ভূমিকম্প অনুভূত হয়েছে হিট অফিসার বুশরাকে পিতা আতিক মাসে বেতন দিত ৮ লাখ টাকা রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন

চবিতে সাংবাদিকের উপর হামলার ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির তীব্র নিন্দা ও প্রতিবাদ। 

মোঃ হাসান
  • প্রকাশ সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩

 120 বার পঠিত

গতকাল(২৪ সেপ্টেম্বর) ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির দপ্তর সম্পাদক শাহরিয়ার কবির রিমন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবিতে) সাংবাদিকের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ প্রকাশ করে হয়। 

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) সদস্য ও দৈনিক প্রথম আলোর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মোশাররফ শাহ এর উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে কর্মরত মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীলতায় বিশ্বাসী সাংবাদিকদের সংগঠন ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি। রবিবার (২৪ সেপ্টেম্বর) এক যৌথ বিবৃতিতে ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোস্তাফিজুর রহমান রাকিব ও সাধারণ সম্পাদক তাসনিমুল হাসান প্রান্ত এক যৌথ বিবৃতিতে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ।

বিবৃতিতে আরো উল্লেখ করা হয়, নেতৃবৃন্দ বলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সাংবাদিকের সাথে এমন ন্যাক্কারজনক ঘটনা উদ্বেগজনক । এমন আচরণ স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকিস্বরূপ এবং আইনশৃঙ্খলার পরিপন্থী। বিশ্ববিদ্যালয়ে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ বজায় রাখা, সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত ও অপরাধীদের বিচারের আওতায় আনার দায়িত্ব বিশ্ববিদ্যালয় প্রশাসনের। এই ন্যাক্কারজনক ঘটনার দ্রুত সুষ্ঠু তদন্ত করে অপরাধীদের শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানাচ্ছি। 

সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, রবিবার (২৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের বক্তব্য নিতে তার কার্যালয়ের দিকে যাচ্ছিলেন মোশাররফ। এসময় নতুন কলা ও মানববিদ্যা অনুষদের সামনে ১৫ থেকে ২০ জন চবি ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী ছাত্রলীগ কর্মী তাঁর উপর বর্বরোচিত হামলা চালায়। এসময় তারা মোশাররফ শাহকে প্রথমে পেছন থেকে ধাক্কা দেয়। পরে তাকে জেরা করে শহীদ আব্দুর রব হলের গেটে নিয়ে যায়। সেখানে কয়েকজন তাঁর কপালে, মুখে কিলঘুষি দেন ও হাতে আঘাত করেন। এসময় তার মোবাইল ছিনিয়ে নেন তার। এবং মারধরের সময় ওই সাংবাদিককে পরবর্তীতে ছাত্রলীগ নিয়ে আর কোনো প্রতিবেদন না ছাপানোর হুমকি দেন। তারা বলেন, ‘আর নিউজ করিস, তারপর দেখব তোরে কে বাঁচাতে আসে। ছাত্রলীগকে নিয়ে কোনো নিউজ হবে না।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park