বুধবার, ০৬ জুলাই ২০২২, ১০:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে দর্শনীয় ষাঁড় সম্রাটের দাম হাঁকা হয়েছে ১২ লাখ টাকা রাণীশংকৈলে পুকুড়ের পানিতে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু জামালপুরে স্কুল ছাত্রী ধর্ষনের অভিযোগ,থানায় মামলা মতলব উত্তরে ডাক্তারের ঐকান্তিক প্রচেষ্টায় পাল্টাচ্ছে হাসপাতালের পরিবেশ, বাড়ছে সেবার মান কাল থেকে গবিতে ঈদুল আযহার ছুটি  শুরু দম ফেলার ফুরসত নেই ত্রিশালের কামারদের! ছেলের সামনে বাবাকে  কুপিয়ে হত্যা, পিতা-পুত্র গ্রেফতার… রাণীশংকৈলে বিপুল উপস্থিতিতে শিক্ষক আইরিনের জানাযা ও দাফন সম্পন্ন চলনবিলে কৃষকের ঘরে উঠতে শুরু করেছে নতুন পাট, কৃষকের ফুটে উঠেছে রঙিন হাঁসি পাবনায় তীব্র লোডশেডিংয়ে দুর্ভোগে সাধারণ মানুষ, ঈদ বাজারে লোকসানের আশঙ্কা

গবির ফার্মেসি বিভাগে শিক্ষা সমাপনী উৎসব

পলাশ চন্দ্র রায়
  • প্রকাশ রবিবার, ১৫ মে, ২০২২
  • ১১৯ বার-পাঠিত

গবি প্রতিনিধি>

আনন্দ উচ্ছ্বাস রঙে এক অপরূপ সাজে সজ্জিত হয়ে শিক্ষা সমাপনী উৎসব উদযাপন করেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা। বিভাগের বিদায়ী ৩৪ তম ব্যাচের (শব্দগুচ্ছ) শিক্ষার্থীদের জন্য এ আয়োজন করা হয়।


শিক্ষা সমাপনী উৎসব উপলক্ষে শনিবার (১৪ মে) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের নিজ বিভাগে কেক কাঁটার মধ্য দিয়ে এ অনুষ্ঠানের সূচনা হয়। এরপর আলোচনা সভা ও দ্বিতীয়ার্ধে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আয়োজন সম্পন্ন হয়।

দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করেন বিভাগের প্রধান অধ্যাপক ড. নিলয় কুমার দে। তিনি বক্তব্যে বিদায়ী শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। এ সময় অন্যান্য সকল শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

বিদায়ী শিক্ষার্থীরা বলেন, ‘অসংবেদনশীল পোশাক আর অতিমাত্রায় অশ্লীলতা করে যদি কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষা সমাপনী উৎসব পালন করা হয়, তবে সেটা দুঃখজনক। গুরুত্বপূর্ণ এই দিনে হাসি-আনন্দের সঙ্গে কোনো মহৎ, দাতব্য কাজ করতে পারলে দিনটি উদযাপনের সফলতা আরও বেড়ে যাবে।

তাই শিক্ষার্থীদের উচিত শিক্ষা সমাপনীর অনুষ্ঠানের দিনে মানুষের সেবার জন্য কাজ করা।’
শিক্ষা সমাপনী উৎসব আনুষ্ঠানিকতা শেষে খাবারের আয়োজন করে বিদায়ী শিক্ষার্থীরা।

তবে সেই খাবার শুধু শিক্ষক-শিক্ষার্থী নয়, বরং ক্ষুধার্ত পথচারী ও বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের মাঝে বিতরণ করা হয়। বিদায়ের নামে অশ্লীলতার বদলে ভিন্নরকম এই মানবিক আয়োজন নতুন দৃষ্টান্ত স্থাপন করেছে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD