1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
কুয়াকাটার পরিচ্ছন্ন কর্মীদের অবহেলায়, দুর্ভোগে পর্যটক সহ স্থানীয়রা - দৈনিক দেশেরকথা
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বিজ্ঞান শিক্ষায় পিছিয়ে বাংলাদেশ, স্মার্ট বাংলাদেশ গড়তে বিজ্ঞান শিক্ষার দৈন্যতা বড় একটি চ্যালেঞ্জ বগুড়ায় উপনির্বাচন নিয়ে জেলা আওয়ামী লীগের ধন্যবাদ জ্ঞাপন কিশোরগঞ্জে ভিজিডি কার্ডের সঞ্চয়ের টাকা ফেরত পাচ্ছেন সুবিধাভোগীরা কোনো কারনে পাঠ্যবই পৌঁছতে দেরি হলে ওয়েবসাইট থেকে পড়াতে শিক্ষকদের পরামর্শ দিয়েছেন শিক্ষামন্ত্রী পুরান ঢাকার ঐতিহ্যবাহী কলেজে অফিসার্স কাউন্সিল নির্বাচন ২০২৩ সেপ্টেম্বরে ভারত সফরে যাবেন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরামপুরে সড়ক দুর্ঘটনায় নিহত-২ উপ-নির্বাচন ঠাকুরগাঁওয়ে ভোটকেন্দ্রে নেই ভোটারের দেখা চাটখিলে রেড ক্রিসেন্টের উদ্যেগে শীতবস্ত্র বিতরণ ইবিতে অনুষ্ঠিত হয়েছে পিএইচডি সেমিনার

কুয়াকাটার পরিচ্ছন্ন কর্মীদের অবহেলায়, দুর্ভোগে পর্যটক সহ স্থানীয়রা

জাহিদুল ইসলাম জাহিদ
  • প্রকাশ বুধবার, ১১ জানুয়ারি, ২০২৩

 46 বার পঠিত

কুয়াকাটা( পটুয়াখালী )প্রতিনিধি>পটুয়াখালীর পর্যটন কেন্দ্র কুয়াকাটার সুনাম দিন দিন ছড়িয়ে পড়ছে সারা বিশ্বে। যেখানে সূর্য উদয় ও সূর্য অস্তের অপরূপ দৃশ্য মন করে নেয় লাখো পর্যটকের। এবং এই কুয়াকাটাকে সুন্দর রাখতে কাজ করছেন মেয়র সহ কাউন্সিলরগন তাদের অক্লান্ত পরিশ্রমের জন্য ধন্যবাদ জানিয়েছে এলাকাবাসী।

তবে অভিযোগ করছেন পরিষ্কার পরিচ্ছন্ন কর্মীদের উপর। কুয়াকাটা পৌরসভা উদ্যোগে ময়লা রাখার জন্য যে ডাস্টবিন গুলো বসানো হয়েছে রাস্তার পাশে।সেই ডাস্টবিন দেখাশোনার জন্য যাদেরকে রাখা হয়েছে তাদের অবহেলার কারণে ডাস্টবিনের চারপাশ এখন কুকুরের আস্থানায় পরিণত হয়েছে।

আজ (বুধবার),বিকেল ৩টার দিকে সরজমিনে গিয়ে কুয়াকাটার বিভিন্ন রাস্তায় পাশে রাখা ডাস্টবিন গুলো অপরিষ্কার পরিচ্ছন্ন লক্ষ্য করা যায়।এ বিষয়ে স্থানীয়দের কাছে জানতে চাইলে তার এক কথায় বলেন, ডাস্টবিন দেয়া হয়েছে নামে মাত্র পরিষ্কার পরিচ্ছন্ন কর্মীও রয়েছে অনেক, তবে দীর্ঘদিন ধরে একই স্থানে থাকে ময়লা আবর্জনা দুর্গন্ধে হাঁটার মতো অবস্থাও নেই রাস্তা দিয়ে।

উল্লেখযোগ্য, কুয়াকাটা পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের আবাসিক হোটেল সি ভিউ ও হোটেল সাউথ বীচের সামনে ডাস্টবিনের চারপাশ এখন ময়লা আবর্জনায় ভরপুর রয়েছে, দুর্গন্ধে দিশেহারা পর্যটক সহ স্থানীয়রা।

হোটেল সি ভিউর ম্যানেজার সুলাইমান হোসেন জানান, বারবার পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মীর সাথে যোগাযোগ করি, কিন্তু তারা পরিষ্কার করার কোন পদক্ষেপ নেয় না। এখানে পড়া পর দুইটি আবাসিক হোটেল রয়েছে, প্রতিদিন এই ময়লার জন্য আমাদের কথা শুনতে হয় পর্যটকের কাছ থেকে।

হোটেল সাউথ বীচের  ম্যানেজার, তারেক রহমান জানান, রাস্তার পাশে ময়লা আবর্জনা নিয়ে পর্যটকের অভিযোগ শুনতে শুনতে আমরা ক্লান্ত হয়ে গেছি। শেষে সহ্য করতে না পেরে আমাদের হোটেলের স্টাফ দিয়ে পুড়িয়ে ফেলি।

কুয়াকাটা শুভ সংঘ ক্লাবের সাধারণ সম্পাদক রুবেল বেপারী জানান, আমরা বারবার পরিষ্কার পরিচ্ছন্ন কর্মীকে ফোন দিয়েছি এবং বলেছি কুয়াকাটা পরিষ্কার পরিচ্ছন্ন রাখা আমাদের কর্তব্য। কুয়াকাটা পৌরসভা থেকে পরিচ্ছন্ন কর্মী রাখা হয়েছে তারা কোনো কাজ করছে না এই অভিযোগটি দিতে দিতে আমরা দিশেহারা হইয়া পরছি। আজ সেই স্থান দিয়ে হাঁটার মতো কোনো পরিবেশ নেই। তিনি আরো বলেন, কুয়াকাটা পৌরসভার উদ্যোগে যে পরিচ্ছন্ন কর্মী রাখা হয়েছে তাদের কাজ কি ? তারা কি বসে বসে খাবে ? আর মাস শেষে বেতন নিবে। আমাদের কুয়াকাটা যে সামাজিক সংগঠনগুলো রয়েছে তারা তো পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য কাজ করছে, কোনদিন তো পরিচ্ছন্ন কর্মীদের কাজ আমাদের নজরে পড়েনি।

পরিচ্ছন্ন কর্মীর প্রধান মোঃ ইউসুফের সাথে বারবার যোগাযোগ করলে, আসার কথা বলে দিন পেরিয়ে গেলেও তার কোন দেখা মেলেনি।

স্থানীয়রা বলছেন, অতি দ্রুত পরিচ্ছন্ন কর্মীদের নজরে এনে ডাস্টবিন গুলো পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য অনুরোধ জানাচ্ছে। যদি পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে ব্যর্থ হয়, তাহলে দ্রুত ডাস্টবিন গুলো সরিয়ে নিতে খপ প্রকাশ করেছেন।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park