1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
কিশোরগঞ্জে জিংক সমৃদ্ধ ব্রি ধান-৭২ জাতের কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত - দৈনিক দেশেরকথা
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন বাদুরতলা স্পোর্টিং ক্লাবের শুভ উদ্বোধন ঝালকাঠির বাসন্ডা ব্রীজটি বার্ধক্যের ভারে যেন মরন ফাঁদ

কিশোরগঞ্জে জিংক সমৃদ্ধ ব্রি ধান-৭২ জাতের কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

আনোয়ার হোসেন
  • প্রকাশ মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩

 187 বার পঠিত

নীলফামারীর কিশোরগঞ্জে”ভাতের সঙ্গেই মিলবে পুষ্টি উপাদান জিংক”জিংক সমৃদ্ধ ব্রি ধান-৭২ জাতের প্রদর্শনীর কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার(১৪ নভেম্বর)দুপুরে কিশোরগঞ্জ এপি,ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের আয়োজনে চাঁদখানা ইউনিয়নের বগুলাগাড়ি কামার পাড়া গ্রামের ভিডিসির সভাপতি /সাধারণ সম্পাদক,সদস্য ও স্থানীয় কিষান-কিষাণীসহ ৫০জন অংশগ্রহণে মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

এ ধানের চাষাবাদ,ফলন নির্ণয় ও জিংকের উপস্থিতি তুলে ধরে এতে বক্তব্য দেন,উপজেলা  কৃষি কর্মকর্তা লোকমান আলম।এসময় তিনি আরো বলেন,অনেকে পুষ্টি সমৃদ্ধ খাবার কিনে খেতে পারেন না।অথচ ৩ বেলা ভাত সবাই খেয়ে থাকেন।

যা জনসাধারণের ভাতের মাধ্যমে জিংকের ঘাটতি পূরণ করা সম্ভব।এ লক্ষ্যে সংস্থাটি আবাদ বৃদ্ধির জন্য মাঠ পর্যায়ে কৃষকদের বিনামূল্য বীজ ও সার দিয়ে সহায়তা করছে।আরো উপস্থিত ছিলেন,উপ-সহকারী কৃষি কর্মকর্তা নুরুজ্জামান সরকার,প্রোগ্রাম অফিসার স্বপন কিসপট্টা,নেলসন সরেনসহ কৃষক প্রমুখ।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park