বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৫:৩৬ অপরাহ্ন

এবার আলোচনা সমালোচনায় ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাকিব আলী

দেশেরকথা
  • প্রকাশ মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২
  • ১৫৬ বার-পাঠিত

আসন্ন বাংলাদেশ জতীয় নির্বাচনের শান্তিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জনগন নির্বাচিত প্রত্যাশী সমাজ সেবক,সামাজিক সংগঠক ও সাহিত্যিক  রাকিব আলী ব্যাপক আলোচনা ও সমালোচনায় রয়েছেন।

তাঁর পক্ষে উপজেলার আটটি ইউনিয়নের রাজনৈতিক ও অরাজনৈতিক সর্বস্তরের  স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ সহ নানান শ্রেণী পেশার মানুষ রয়েছে বলেও জানা গেছে। তবে তাঁর নিজ গ্রামের কিছু মানুষ তাঁকে নিয়ে ঠাট্টা করে বেড়াচ্ছে।

উপজেলার বিভিন্ন গ্রামে,হাটে বাজারে,আড্ডায় আবার চায়ের দোকানগুলোতে  রাকিব আলীকে নিয়ে মাতামাতি শোনা যায়। জানা যায়, আসন্ন সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ  উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র মনোনয়ন প্রত্যাশী তিনি।

সমাজ সেবক ও সংগঠক  সাহিত্যিক রাকিব আলী শিমুল বাক ইউনিয়নসহ সুনামগঞ্জ জেলার  একজন পরিচিত মূখ। তিনি মুরাদপুর গ্রামের একটি মধ্যবিত্ত পরিবারের সন্তান। তিনি বর্তমানে শান্তিগঞ্জ সাবরেজিস্টার অফিসে রোয়েল আহমেদ এর সহকারী দলিল লিখক হিসেবে আছেন।

পাশাপাশি জয়কলস ইউনিয়নের উজানীগাঁও গ্রামে টিউশনি করে সেখানেই থাকেন। তাছাড়া তিনি প্রভাত ব্লাড ডোনেশন বাংলাদেশের সহপরিচালক,বুনন সাহিত্য পরিষদ সুনামগঞ্জের সভাপতি ও দিগন্ত থিয়েটারের  সদস্য সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া, শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে নানানভাবে জড়িত আছেন।

তাঁর পিতা   ডাক্তার সিরাজ মিয়া দীর্ঘদিন যাবৎ সুনামের সাথে মুরাদপুর গ্রামে চিকিৎসক হিসেবে ফার্মেসীতে আছেন। জানাগেছে,  তিনি ইসলামি নীতিশিক্ষা ও  জনসেবার উদ্দেশ্যে এবার শান্তিগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করতে আগ্রহী।

এজন্য তিনি নানান মাধ্যমে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এতে তিনি ব্যাপক সারা পাচ্ছেন বলেও জানাগেছে।রাকিব আলী বলেন, আমি শান্তিগঞ্জ উপজেলাকে  আধুনিক ও ডিজিটাল উন্নত নাগরিক সুবিধা সম্বলিত উপজেলায় রূপান্তরিত করতে আমি এবার ভাইস  চেয়ারম্যান পদে নির্বাচনে অংশগ্রহণ করতে চাই। এজন্য আমি  সর্বদল ও সর্ব শ্রেণির জনগণের দোয়া ও সমর্থন  প্রত্যাশী।

এব্যাপারে  উপজেলার অনেকেই বলেন,  উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নির্বাচনের সম্ভাব্য  প্রার্থী   রাকিব আলী  ব্যাপক আলোচনায় ও জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন। তবে সমালোচকও দু’চারটা আছে।  এসবকে আমরা খাটো করে রাখবো।

সততা ও ন্যায়পরয়ানতা সবদিক বিবেচনা করে তিনি নির্বাচন করলে এবার বিপুল ভোটে নির্বাচিত হবেন। আর তিনি নির্বাচিত হলে এই উপজেলা উন্নত ও সমৃদ্ধ মডেল উপজেলায় রুপান্তরিত করবেন বলেও আমরা বিশ্বাস করি।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD