বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৪:৫৪ অপরাহ্ন

উজিরপুরে ভিত্তিপ্রস্তর স্থাপনের ১৯ মাসেও শুরু হয়নি হানুয়া মাদ্রাসার ভবন নির্মাণ কাজ

সরদার সোহেল
  • প্রকাশ সোমবার, ২৭ জুন, ২০২২
  • ৯৬ বার-পাঠিত

উজিরপুর প্রতিনিধি>ভিত্তিপ্রস্তর স্থাপনের ১৯ মাস পরেও  শুরু হয়নি বরিশালের  উজিরপুরের হানুয়া দাখিল মাদ্রাসার ভবন নির্মাণ  কাজ। 

২০১৮/১৯ অর্থ বছরে প্রায় সাড়ে ৩ কোটি টাকা ব‍্যয়ে উপজেলার গুঠিয়া ইউনিয়নের হানুয়া দাখিল মাদ্রাসার ৪তলা  আধুনিক ভবন নির্মান কাজের টেন্ডার সম্পন্ন করে যৌথ ঠিকাদারি প্রতিষ্ঠান জেবিএলকে ঠিকাদার নিয়োগ করে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

২০২০ সালের শেষের দিকে ওই মাদ্রাসা ভবনের নির্মান কাজের ভিত্তিপ্রস্তর বরিশাল ২ আসনের সংসদ সদস‍্য শাহে আলম কতৃক স্থাপন করা হলেও  অদ‍্য পর্যন্ত নির্মাণ  কাজ শুরু হয়নি।

 মাদ্রাসার সামনে দীর্ঘদিন ঠিকাদারের মালামাল খোয়া, বালু  রাখার কারনে শিক্ষক শিক্ষার্থীদের স্বাভাবিক  চলাচলে অসুবিধা ব‍্যহত হচ্ছে পাঠদান কার্যক্রম। প্রায় ২ বছরেও নির্মাণ কাজ শুরু না হওয়াতে  এলাকাবাসীর মাঝে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

ঠিকাদারি প্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট প্রকৌশল অধিদপ্তরের গাফেলতি হিসেবে দেখছেন সাধারণ জনগণ।

কাজ শুরু না করার বিষয়ে যৌথ ঠিকাদারি প্রতিষ্ঠান জেবিএল’র সাব ঠিকাদার মাহাবুব বলেন হানুয়া দাখিল মাদ্রাসার নির্মাণ কাজের সম্ভাব‍্যতা যাচাইয়ের সময়  পাইলিং গভীরতা ৪৫ মিটার ধার্য করে কার্যাদেশ প্রনয়ন করা হয়েছিল কিন্তু উক্ত স্থানের মাটির  অবস্থা খারাপ হওয়ায় ৯০ মিটার পাইলিং প্রয়োজনীয়তার  কথা জানিয়ে এবং কার্যাদেশ পাবার পরে করোনা পরিস্থিতি কাটিয়ে  বর্তমানে নির্মাণ সামগ্রীর মুল‍্য দ্বিগুণ হওয়াতে উক্ত মাদ্রাসার কাজের নির্মাণ ব‍্যয় পুর্ন নির্ধারনের জন্য  শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বরাবরে আবেদন করা হয়েছে।

আবেদনটি মঞ্জুর করে আদেশ প্রাপ্তির পর কাজটি শুরু করা সম্ভব।এ বিষয়ে বরিশাল শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জাহাঙ্গীর  আলম জানান উজিরপুরের গুঠিয়ার হানুয়া দাখিল মাদ্রাসার নির্মাণ কাজের পাইলিং ও দর পুর্ন নির্ধারনের বিষয়টি  অনুমোদনের জন্য মন্ত্রণালয়ের কাছে সুপারিশ পাঠানো হয়েছে।

অনুমোদন সাপেক্ষে নির্মাণ কাজ শুরু করা হবে। হানুয়া দাখিল মাদ্রাসার প্রধান শিক্ষক  মনিরুল ইসলাম মাদ্রাসার ভবন নির্মাণ কাজ দ্রুত বাস্তবায়ন করে শিক্ষার সুন্দর পরিবেশ তৈরি করার জন্য সকলের সহযোগীতা কামনা করেন। 

উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা  ফারিহা তানজিম হানুয়া দাখিল মাদ্রাসার নির্মাণ কাজের বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরে সাথে যোগাযোগ করে ব‍্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD