1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
ইবিতে শেখ রাসেল দিবস উদযাপন - দৈনিক দেশেরকথা
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন বাদুরতলা স্পোর্টিং ক্লাবের শুভ উদ্বোধন ঝালকাঠির বাসন্ডা ব্রীজটি বার্ধক্যের ভারে যেন মরন ফাঁদ

ইবিতে শেখ রাসেল দিবস উদযাপন

ইবি প্রতিনিধি
  • প্রকাশ বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩

 133 বার পঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে( ইবি) শেখ রাসেলের ৬০তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। বুধবার (১৮ অক্টোবর)  সকাল সাড়ে ৯ টায় শেখ রাসেল হল চত্বরে শেখ রাসেলের ভাস্কর্যে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও অত্র ভাস্কর্য চত্বরে আনন্দের প্রতীক রং বেরংয়ের বেলুন উড়িয়ে শেখ রাসেল দিবস-২০২৩-এর কর্মসূচি উদ্বোধন করা হয়।

পরে শেখ রাসেল হলের হলরুমে বিতর্ক, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ করা হয়। বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী শেখ রাসেল হল। আলোচনা সভা শেষে শেখ রাসেলের আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। আলোচনাসভা, কেক কাঁটা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানটি ।

এসময় উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জনাব এইচ. এম আলী হাসানসহ বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ। রাসেল দিবস-২০২৩ উদযাপন কমিটির আহ্বাক শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. দেবাশীষ শর্মার সভাপতিত্বে সঞ্চালনা করেন টিএসসিসির পরিচালক ও উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোঃ বাকী বিল্লাহ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জনাব এইচ. এম. আলী হাসান। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন থিওলজি অনুষদের ডিন অধ্যাপক ড. এরশাদ উল্লাহ, প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন, চারুকলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. এ এইচ এম আক্তারুল ইসলামী বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ের শিক্ষক, ইবি শাখার সভাপতি আরাফাত হোসেন ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়। কর্মকর্তা, কর্মচারী, শেখ রাসেল হলের শিক্ষার্থীবৃন্দ, ইবি ল্যাবরোটরী স্কুল এন্ড কলেজের কোমলমতী শিক্ষার্থীবৃন্দ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক  ড. শেখ আবদুস সালাম বলেন, ‘অল্প বয়সেও চারিত্রিক মাধুর্যতা ও বিনয়ীভাব ছিলো শেখ রাসেলের মধ্যে যা তাকে করেছিলো অন্য আর দশটা শিশুদের থেকে আলাদা। শেখ রাসেলকে পরবর্তীতে দেশ পরিচালনার নেতৃত্বে উপযোগী করে গড়ে তোলা হচ্ছিল বিভিন্ন সামাজিক ও রাষ্ট্রীয় কার্যক্রমের মধ্যে দিয়ে। ছোটবেলা থেকেই রাসেল ছিলো শান্ত ও ধীরস্থির স্বভাবের।’

তিনি উপস্থিত ইবি ল্যাবরোটরী  স্কুল এন্ড কলেজের কোমলমতী শিক্ষার্থীদের উদ্যোশে বলেন, ‘তোমরা নিজেকে শেখ রাসেলের মতো করে গড়ে তোলো কারণ তোমরাই ভবিষ্যৎতে দেশকে নের্তৃত্ব দেবে।’ 

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park