1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
ইউক্রেনে ৪০লাখ মানুষ বিদ্যুৎহীন- জেলেনস্কি - দৈনিক দেশেরকথা
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বৈরাচার পতনে বাক স্বাধীনতা  ফিরে পেয়েছে গণমাধ্যম পুলিশের ৩ কর্মকর্তা গ্রেপ্তার সাংবাদিকদের বিচার অপরাধ ট্রাইব্যুনালে হবে এ কথা আমি বলিনি: আইন উপদেষ্টা সাগরে লঘুচাপ, রুপ নিতে পারে ঘূর্ণিঝড়ে প্রত্যেক ঘরে ঘরে ইসলামের দূর্গ গড়ে তুলতে হবে:জামায়াত নেতা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্টের স্কোয়াড থেকে সাকিব বাদ পূর্নিমার জো’য়ের প্রভাবে নদ-নদীর পানি বৃদ্ধি,ভোগান্তিতে নিম্নাঞ্চলের বাসিন্দা ও সৈকতের ক্ষুদ্র ব্যবসায়ীরা। নির্বাচন কবে জানালেন আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ভূমিকম্প অনুভূত হয়েছে হিট অফিসার বুশরাকে পিতা আতিক মাসে বেতন দিত ৮ লাখ টাকা রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন

ইউক্রেনে ৪০লাখ মানুষ বিদ্যুৎহীন- জেলেনস্কি

নিউজ ডেস্ক
  • প্রকাশ শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
দৈনিক দেশেরকথা

 151 বার পঠিত

প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি অভিযোগ করেছেন রুশ বাহিনী ইউক্রেনের বিদ্যুৎকেন্দ্রগুলোতে হামলা করার কারণে ইউক্রেনে অন্তত ৪০ লাখ মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে । স্থানীয় সময় শুক্রবার নিয়মিত ভাষণে তিনি এ অভিযোগ করেন।(খবর এএফপির)

তিনি বলেন, ‘রুশ সেনাবাহিনী আমাদের অনেক বিদ্যুৎকেন্দ্র ও অবকাঠামোতে হামলা করেছে। এতে লাখ লাখ মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। যেসব শহরে এখনো বিদ্যুৎ আছে, সেগুলোতে ব্ল্যাকআউট কর্মসূচি পালন করা হচ্ছে। আমরা চেষ্টা করছি ব্ল্যাকআউট কমানোর।’

পূর্বেও ইউক্রেনের বিদ্যুৎকেন্দ্রে হামলার অভিযোগ করেছিল কিয়েভ। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, গত ২২ অক্টোবর রাশিয়ার ক্ষেপণাস্ত্রগুলো ইউক্রেনের গুরুত্বপূর্ণ স্থাপনায় আঘাত করে বলে অভিযোগ করেছে ইউক্রেন। এতে বিদ্যুৎহীন হয়ে পড়েছে ১৫ লাখ মানুষ।

ঐ সময় জেলেনস্কি বলেছিলেন, ‘নতুন করে বড় ধরনের হামলা চালাচ্ছে রাশিয়া। রুশ ক্ষেপণাস্ত্র ও ড্রোন শতভাগ ভূপাতিত করার প্রযুক্তিগত সক্ষমতা আমাদের নেই। তবে মিত্রদের সাহায্যে ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার সক্ষমতায় কিয়েভ আরও উন্নতি করবে।’

সেই হামলার সময় ইউক্রেনের কর্মকর্তারা বলেছিলেন, রুশ বাহিনী রাজধানী কিয়েভের দক্ষিণ-পূর্বে চেরক্সি অঞ্চল ও পশ্চিমের খমেলনিৎস্কি শহরের ‘গুরুত্বপূর্ণ অবকাঠামোগুলোতে’ হামলা চালিয়েছে। পাওয়ার স্টেশনে হামলায় বিদ্যুৎ-বিচ্ছিন্ন হয়ে পড়েছে এই অঞ্চলের বাসিন্দারা। এছাড়াও সকল গুরুত্বপূর্ন শহরগুলিতে বড় ধরনের হামলা চালানোর অভিযোগ রয়েছে।

উল্লেখ্য, গতকাল (শুক্রবার) মস্কো জানিয়েছে, তারা ইউক্রেনে রাশিয়ার তিন লাখ রিজার্ভ সেনা মোতায়েনের কাজ সম্পন্ন করেছে। রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু বিষয়টি নিশ্চিত করে তিনি বলেছেন, এক মাসের মধ্যেই সেনা মোতায়েনের কাজ সম্পন্ন করা হয়েছে।

https://play.google.com/store/apps/details?id=com.newsapp.daynikdesherkotha

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park