1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
আর্জেন্টিনা জয়ে ৫গরু,৫খাসীর  ভুরিভোজ, কনসার্ট  হবে সরিষাবাড়ি। - দৈনিক দেশেরকথা
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৫১ অপরাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জে গ্রাম উন্নয়ন কমিটির দক্ষতা বৃদ্ধি বিষয়ক ২দিনের প্রশিক্ষণ  একুশে ফেব্রুয়ারিতে ৯ নং ক্রিকেট ক্লাব কর্তৃক আয়োজিত টুর্নামেন্টের ৮ম আসর অনুষ্ঠিত খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস  আজ একুশে ফেব্রুয়ারি, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ভাষা আন্দোলনের শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গভীর শ্রদ্ধা খাগড়াছড়িতে পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাকে নাগরিক সংবর্ধনা হারিয়ে যেতে বসেছে আবহমান বাংলার চিরচেনা রক্তলাল শিমুল গাছ পাবনায় ডিবির অভিযানে ২৫০০ পিচ ইয়াবাসহ গ্রেফতার ২ গলাচিপায় অমর একুশে বইমেলা-২৪ শুভ উদ্বোধন ও আলোচনা সভা। জার্মানির মিউনিখ সম্মেলন শেষে দেশে ফিরেছেন শেখ হাসিনা

আর্জেন্টিনা জয়ে ৫গরু,৫খাসীর  ভুরিভোজ, কনসার্ট  হবে সরিষাবাড়ি।

শাহ্ আলী বাচ্চু
  • প্রকাশ শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২

 158 বার পঠিত

ময়মনসিংহ ব্যুরো>

শেষ হয়েছে বিশ্বকাপের উল্লাস। তবে এখনো রয়ে গেছে  মেশি ভক্তদের নানা প্রতিশ্রুতি। তারই ধারাবাহিকতায় কাতার বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার জয়ে আগামী ২৪ ফেব্রুয়ারি জামালপুরের সরিষাবাড়ীর ধানাটাগ্রামের মৃত মমতাজ সরকারের বয়লারে ৫ গরু ও ৫ ছাগল জবাই দিয়ে ঐতিহ্যবাহী মিল্লি-ভাত ভোজ ও কনসার্টের আয়োজন করবেন ঢাকা তেজগাঁও কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাসুদুর রহমান (২৬)।

কনসার্টে চলচ্চিত্র শিল্পী এবং বর্তমান সময়ের আলোচিত কয়েকজন কন্ঠশিল্পী থাকবেন বলে জানা গেছে।মাসুদুর রহমান সরিষাবাড়ী পৌরসভার চর ধানাটা গ্রামের মোজাম্মেল হকের ছেলে।

স্থানীয়রা জানান, মাসুদুর রহমান আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থক। মেসি তার পছন্দের খেলোয়াড়। তাই গত ১৮ নভেম্বর ৬০ ফুট লম্বা পতাকা বানিয়ে র‍্যালি করেন তিনি। র‍্যালি থেকে ঘোষণা করেন আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলে পাঁচটি গরু জবাই করে মিল্লিভাত খাওয়াবেন।

বিশ্বকাপ শুরুর আগে প্রায় অর্ধলাখ টাকা খরচ করে আরামনগর বাজার থেকে পৌরসভা, শিল্পকলা, ডাক বাংলোর শেষ পর্যন্ত ১ হাজার ৬০ ফুট লম্বা আর্জেন্টিনার পতাকা টানান মাসুদ।

উদ্বোধনী ম্যাচসহ আর্জেন্টিনার প্রতিটি খেলা উপভোগের জন্য ধানাটা ব্রিজপাড় সংলগ্ন মরহুম মমতাজ সরকারের বয়লারের বড়পর্দার ব্যবস্থাসহ মাসুদুর রহমান আর্জেন্টিনার প্রতিটি খেলায় খিচুড়ি, বিরিয়ানি ও মিল্লিভাত ভোজনের আয়োজনের পাশাপাশি বিজয় উল্লাস করেন।

এতে তার খরচ হয় সাড়ে ৩ লাখ টাকা।রোববার (১৮ ডিসেম্বর) রাতে আর্জেন্টিনা-ফ্রান্সের ফাইনালে দেড় হাজার আর্জেন্টিনা সমর্থকদের খিচুড়ি ভোজনের পাশাপাশি খেলা দেখার ব্যবস্থা করেন। এতে ১৫০ কেজি চাল, ৫০ কেজি গরুর মাংস, ৪০ কেজি ডালসহ নানা সামগ্রী বাবদ খরচ করেন এক লাখ ৫ হাজার টাকা।

এলাকাবাসী ও পারিবারিক সূত্র জানায়, শৈশব থেকেই মাসুদের ক্রীড়া ও বিনোদনের প্রতি রয়েছে ঝোঁক। ফুটবল খেলা বোঝার শুরু থেকেই তিনি মেসি ও তার দল আর্জেন্টিনার ভক্ত। গত বিশ্বকাপ উৎসবে প্রিয় দলকে নিয়ে নানা পরিকল্পনা থাকলেও মাঝপথে ছিটকে পড়ায় মানসিকভাবে ভেঙে পড়েন তিনি।

টানা তিন দিন ছিলেন ভাত না খেয়ে। তবে এবার মেসিদের উত্তরোত্তর সাফল্যে গতবারের দুঃখ ঘুচেছে পুরোটাই।
শুক্রবার (২৩ ডিসেম্বর) দুপুরে সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে মাসুদুর রহমান বলেন, “দীর্ঘ ৩৬ বছর পর আর্জেন্টিনা কাপ নিয়েছে এতে আমি আনন্দিত।

পাঁচটি গরু জবাই দিয়ে ঐতিহ্যবাহী মেন্দাভাত খাওয়ানোর যে প্রতিশ্রুতি দিয়েছিলাম সেটি আগামী ২৪ ফেব্রুয়ারি আয়োজন করা হবে। এছাড়াও আরও ৫টি ছাগল জবাই হবে। কারণ সনাতন ধর্মাবলম্বী ভাইদের জন্য খাসির ব্যবস্থা করা হবে। সব মিলিয়ে প্রায় ১০-১৫ হাজার মানুষ মিল্লি ভাত ভোজন করতে পারবে।

আমি সরিষাবাড়ীতে মেসি, ডি মারিয়াসহ আর্জেন্টিনা ফুটবল টিম এবং আমার বাংলাদেশের ক্রিকেট দলে মাশরাফি ভাই এবং সাকিব আল হাসান ভাই এলে আমার এ আয়োজন স্বার্থক হবে। সফল করতে আগাম প্রস্তুতি শুরু করে দিয়েছি।”

এ বিষয়ে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহব্বত কবীর বলেন, “মাসুদ আর্জেন্টিনার বড় মাপের একটি পতাকা টানিয়েছিল। এ ছাড়া প্রতিটি খেলার দিন সে বড় ধরনের আয়োজন করেছে। সেখানে আর্জেন্টিনার সমর্থকেরা অংশগ্রহণ করে থাকে বলে আমি শুনেছি।

আগামী ২৪ ফেব্রুয়ারি ৫ গরু ও ৫ ছাগল জবাই দিয়ে মিল্লি ভাত খাওয়ানোর পাশাপাশি কনসার্ট করবে মাসুদ। সরিষাবাড়ী থানা পুলিশ বিশৃঙ্খলা এড়াতে সব সময় সতর্ক থাকবে। কনসার্ট ভালভাবে শেষ করার জন্য নিরাপত্তা প্রদান করা হবে।”

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park